• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অসমে বসবাসকারী বিপুল সংখ্যক মুসলমানকে বাংলাদেশি বলে উপহাস করেন বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী

usbnews
প্রকাশিত এপ্রিল ২, ২০২৪
অসমে বসবাসকারী বিপুল সংখ্যক মুসলমানকে বাংলাদেশি বলে উপহাস করেন বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী
নিউজটি শেয়ার করুনঃ

দেশ ভাগের পর অসমে বসবাসকারী বিপুল সংখ্যক মুসলমান এ দেশকে ভালোবেসে অসমেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাদের মধ্যে বিপুল সংখ্যক বাংলাভাষি মুসলমান অসমিয়া ভাষাকেই ভালোবেসে গ্রহণ করেছিলেন। তাঁরা সন্তানদের লেখাপড়া শিখিয়েছেন অসমিয়া মাধ্যম স্কুলেই। কথাও বলতেন অসমিয়া ভাষায়। অথচ তাদের বাংলাদেশি বলে উপহাস করেন বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

এমনই অভিযোগ তুলেছেন অসমের প্রথম সারির কংগ্রেস নেতা ও এবারের নগাঁও আসনে দলীয় প্রার্থী প্রদ্যোৎ বরদলৈ। রবিবার নির্বাচনী প্রচারের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এমনই অভিযোগ তোলেন প্রদ্যোৎ। তাঁর মতে, এআইইউডিএফ অসমে মুসলমান সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করছে বলে দাবি করে থাকে। অথচ দলটি বিজেপির সুবিধা করিয়ে দিয়ে মুসলিমদের সঙ্গে প্রতারণা করছে।

প্রদ্যোৎ আরও বলেন, বর্তমানে যিনি অসমের মুখ্যমন্ত্রী, তিনি যখন কংগ্রেসের মন্ত্রী ছিলেন, তখন তিনি ধর্মনিরপেক্ষতার কথা বলতেন। আর যখন বিজেপিতে ভিড়লেন, তখন থেকেই তিনি তীব্র মুসলিম বিদ্বেষী হয়ে গেলেন। তাঁর বক্তব্যে এখন সব সময় মুসলিমদের সম্পর্কে কটাক্ষ ও ব্যাঙ্গাত্মক শব্দ শোনা যায়। মানুষের ধর্মীয় পরিচয় তাঁর কাছে উপহাসের খোরাক। আর বদরুদ্দিন আজমল পুরোপুরি হিমন্ত বিশ্ব শর্মার তাঁবেদার। তিনি মুখ্যমন্ত্রীর নির্দেশমতো প্রার্থী দিয়েছেন। তাঁকে খুশি করতেই সব কাজ করছেন আজমল।