• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল শুরু শুক্রবার

usbnews
প্রকাশিত ডিসেম্বর ১৯, ২০২৩
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল শুরু শুক্রবার
নিউজটি শেয়ার করুনঃ

আগামীকাল শুক্রবার থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ২০২৩-২৪ মৌসুম মাঠে গড়াচ্ছে। দেশের পাঁচটি ভেন্যুতে ১০ দলের অংশগ্রহণে এই লিগ অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার লিগের প্রথম পর্বের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি।

দশ দলকে ভাগ করে দেয়া হয়েছে পাঁচটি ভেন্যু। কিংস অ্যারেনা (বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র, গোপালগঞ্জ (আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব), রাজশাহী (ফর্টিস এফসি ও ব্রাদার্স ইউনিয়ন), মুন্সিগঞ্জ (চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ) এবং ময়মনসিংহ (মোহামেডান ও বাংলাদেশ পুলিশ)।

উদ্বোধনী দিনে দুপুর ২টা ৩০ মিনিটে আলাদা তিন ভেন্যুতে গড়াবে তিনটি ম্যাচ। একই দিন কিংস অ্যারেনায় বিকাল ৪টা ৩০ মিনিটে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, প্রতিপক্ষ লিগে উন্নতি পাওয়া ব্রাদার্স ইউনিয়ন। গতবারের মতো এবারো শুক্র ও শনিবার হবে লিগের ম্যাচ। মাঝে প্রতি মঙ্গলবার হবে ফেডারেশন কাপের ম্যাচ। লিগে প্রথম দুই রাউন্ডের পর জাতীয় নির্বাচনের কারণে ১২ দিনের বিরতি থাকছে। এরপর তৃতীয় রাউন্ড শুরু হবে ২০২৪ সালের ১২ জানুয়ারি।

লিগে বসুন্ধরা কিংস ও আবাহনী এবং দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচ নিয়ে সমর্থকদের আগ্রহ থাকে অনেক। প্রথম লেগে কিংস ও আবাহনীর লড়াই হবে ২৬ জানুয়ারি, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে। আর আবাহনী-মোহামেডানের ম্যাচটি হবে ২৩ ফেব্রুয়ারি, ময়মনসিংহে।

প্রথম লেগের পর এক মাসেরও বেশি সময় বন্ধ থাকবে লিগ। সেসময় চলবে মধ্যবর্তী দলবদল। এছাড়া বিশ্বকাপ বাছাইয়ের দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। এরপর ২৯ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় লেগ। জুনের মধ্যে লিগ শেষ করার আশা লিগ কমিটির।