• ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

বিএফইউজের নবনির্বাচিত কমিটির আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ

usbnews
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২৪
বিএফইউজের নবনির্বাচিত কমিটির আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ
নিউজটি শেয়ার করুনঃ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন – বিএফইউজের নবনির্বাচিত কমিটি  শনিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছে। এ উপলক্ষে দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বিদায়ী কমিটি ও নবনির্বাচিত কমিটির এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় বিদায়ী সভাপতির পক্ষে সিনিয়র সহসভাপতি মোদাব্বের হোসেন নবনির্বাচিত কমিটির সভাপতি রুহুল আমিন গাজীকে ফুল দিয়ে এবং বিদায়ী মহাসচিব নুরুল আমিন রোকন রেজুলেশন খাতা নবনির্বাচিত মহাসচিব কাদের গনি চৌধুরীর নিকট বুঝিয়ে দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন।

বিদায়ী কমিটির সিনিয়র সহসভাপতি মোদাব্বের হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নবনির্বাচিত সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব কাদের গনি চৌধুরী, সহসভাপতি ওবায়দুর রহমান শাহীন, মুহাম্মদ খায়রুল বাশার ও একেএম মহসিন, সহকারী মহাসচিব বাছির জামাল, সাদিকুল ইসলাম স্বপন ও এহতেশামুল হক শাওন; সাংগঠনিক সম্পাদক এরফানুল হক নাহিদ; দপ্তর সম্পাদক আবু বকর এবং প্রচার সম্পাদক শাহজাহান সাজু, নির্বাহী পরিষদ সদস্য শাহীন হাসনাত, অর্পণা রায়, মুহাম্মদ আবু হানিফ, ম হামিদুল হক মানিক, মির্জা সেলিম রেজা ও আব্দুর রাজ্জাক বাচ্চু, বিদায়ী কমিটির দফতর সম্পাদক তোফায়েল হোসেন, প্রচার সম্পাদক মাহমুদ হাসান, চট্টগ্রাম মেট্রোপলিটন ইউনিয়ন অব জার্নালিস্ট এর সাধারণ সম্পাদক সালেহ নোমান, সাংবাদিক ইউনিয়ন ফেনির সভাপতি সিদ্দিক আল মামুন, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এ কে এম মাহফুজুর রহমান, মুন্সীগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী বিপ্লব হাসান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রুবেল উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি ও মহাসচিব দু’জনই সংগঠনের মর্যাদা পুনঃপ্রতিষ্ঠা ও সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামকে বেগবান করার অঙ্গীকার ব্যক্ত করেন। তারা বলেন, দেশের গণমাধ্যম একটি সঙ্কটকাল অতিক্রম করছে। এ সঙ্কট রীতিমতো অস্তিত্বের। এ অবস্থায় আমাদের গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় কাজ করতে হবে।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে নির্বাচন অনুষ্ঠিত হয়।