• ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

এখন নফল ওমরাহর চেয়ে গাজায় আর্থিক সহায়তা বেশি সওয়াবের: মুফতি তাকি উসমানি

usbnews
প্রকাশিত জানুয়ারি ১৬, ২০২৪
এখন নফল ওমরাহর চেয়ে গাজায় আর্থিক সহায়তা বেশি সওয়াবের: মুফতি তাকি উসমানি
নিউজটি শেয়ার করুনঃ

গাজাবাসী ও ফিলিস্তিনি যোদ্ধাদের আর্থিক সহায়তা বর্তমানে নফল ইবাদতের মধ্যে সর্বোত্তম ইবাদত বলে মন্তব্য করেছেন বিশ্বের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব ও পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি মুফতি মুহাম্মদ তাকি উসমানি।

গাজায় ইসরাইলি আগ্রাসনের শততম দিন উপলক্ষ্যে করাচিতে অনুষ্ঠিত ‘হুরমতে আকসা কনভেনশনে’ দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুফতি তাকি উসমানি বলেন, আমার মতামত হচ্ছে- যারা নফল ওমরাহ আদায়ের নিয়ত করেছেন, তারা ওই অর্থ ফিলিস্তিনের জিহাদে দান করুন। এতে বেশি সওয়াব পাওয়া যাবে। পাশাপাশি আলেমদের ফজরের নামাজে কুনুতে নাজেলা পড়ারও বিশেষ আহ্বান তিনি।

বিশ্ববরেণ্য এ আলেম বলেন, ইসলামী বিশ্বের অনেক ভূমি বিধর্মীদের দখল রয়েছে। কিন্তু এখানে ভূমির সমস্যা নয়, এমনকি সমস্যা এটিও নয় যে- সেগুলো বিধর্মীরা দখল করে রেখেছে; বরং মূল সমস্যা হলো- আল আকসা দখল। ফিলিস্তিনের সমস্যা আল আকসার সমস্যা। মুসলিম উম্মাহর ওপর ফরজ হচ্ছে- এটিকে ইহুদিদের কবজা থেকে স্বাধীন করা। কারণ, সমস্যাটি আমাদের প্রথম কেবলাকে ঘিরে।

মুফতি তাকি উসমানি আরও বলেন, হামাসের জিহাদ শুরু হওয়ার পর পাকিস্তানে অনেক সভা-সেমিনার ও মিটিং মিছিল অনুষ্ঠিত হয়েছে। তবে আমি দেখছি যে ইস্যুটি ধীরে ধীরে আমাদের থেকে দূরে সরে যাচ্ছে। তাই আমরা চিন্তা করলাম- সবার আগে আলেমদের একত্র করে এই আহ্বান জানানো যে- আপনারা এই ইস্যুটি বাঁচিয়ে রাখুন।