• ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

ইমরানের কাছে পরাজয় মেনে নিন, নওয়াজকে জেইউআই-এফ

usbnews
প্রকাশিত ফেব্রুয়ারি ১১, ২০২৪
ইমরানের কাছে পরাজয় মেনে নিন, নওয়াজকে  জেইউআই-এফ
নিউজটি শেয়ার করুনঃ

পাকিস্তানের জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের কাছে পরাজয় স্বীকার করে নিয়েছে জমিয়াত উলেমা-ই-ইসলামের (জেইউআই-এফ) প্রার্থী মুফতি কিফায়াত। একইসঙ্গে পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরীফকে পরাজয় স্বীকার করে নেয়ার আহ্বান জানিয়েছে জেইউআই।

আজ রোববার (১১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে এক্সপ্রেস ট্রিবিউন।

জাতীয় পরিষদ (এনএ-১৫) আসনে হেরে জেইউআই-এফ প্রার্থী মুফতি কিফায়াত বলেন, নির্বাচনের সময় কোনো অনিয়ম ও কারচুপি হয়নি। জনগণ স্বতঃস্ফূর্তভাবে পিটিআই সমর্থিত প্রার্থী শাহজাদা গুস্তাশপের পক্ষে ভোট দিয়েছে।

এ সময় তিনি পিএমএল-এনের নেতা সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে পরাজয় স্বীকার করে নেয়ার অনুরোধ জানান।

পাকিস্তানের এবারের জাতীয় নির্বাচনে জেইউআই-এফ এখন পর্যন্ত তিনটি আসনে জয়ী হয়েছে।

পাকিস্তানে জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয় গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি)। ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত নির্বাচন কমিশন ঘোষিত ২৫৭ আসনের প্রাথমিক ফলাফলে ইমরানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরাই সবচেয়ে বেশি আসনে জয় পেয়েছেন। আসন সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ। তৃতীয় স্থানে বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি-পিপিপি।

এদিকে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি সরকার গঠনের জন্য পিটিআইকে আমন্ত্রণ জানাবেন বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান গহর আলী খান। কারণ, জাতীয় পরিষদ নির্বাচনে দলটি সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) গণমাধ্যমের উদ্দেশে গহর আলী বলেন, আমরা কারও সঙ্গে ঝগড়া করতে চাই না। আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। সংবিধান ও আইন অনুযায়ী আমরা এগিয়ে যাব এবং সরকার গঠন করব।