• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লাশের দাবিদার না পাওয়া পর্যন্ত লাশ দেশে পাঠানো সম্ভব নয় :মালয়েশিয়ার মর্গে পড়ে আছে সোবহানের লাশ, আত্মীয়-স্বজন খুঁজছে বাংলাদেশ হাইকমিশন

usbnews
প্রকাশিত মার্চ ২২, ২০২৪
লাশের দাবিদার না পাওয়া পর্যন্ত  লাশ দেশে পাঠানো সম্ভব নয় :মালয়েশিয়ার মর্গে পড়ে আছে সোবহানের লাশ, আত্মীয়-স্বজন খুঁজছে বাংলাদেশ হাইকমিশন
নিউজটি শেয়ার করুনঃ

মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোহ শহরের ‘রাজা মনজিৎ সিং ইপোহ হাসপাতালের মর্গে পড়ে আছে এক বাংলাদেশির লাশ। মৃতের পাসপোর্টে বিস্তারিত তথ্য না থাকায় এবং এখনও পর্যন্ত তার আত্মীয়-স্বজনদের খুঁজে পাওয়া যায়নি। এতে লাশ দেশে পাঠানো যাচ্ছে না বলে জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।
প্রবাসী ওই বাংলাদেশির বিস্তারিত পরিচয় নিশ্চিতে বৃহস্পতিবার থেকে চেষ্টা চালাচ্ছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। পাশাপাশি লাশ শনাক্তের জন্য স্বজন বা অন্য পরিচিতজনদের হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে।
হাইকমিশনের এক বিবৃতিতে বলা হয়, স্ট্রোক জনিত কারণে মো. আবদুল সোবহানকে ২০২২ সালে অপরিচিত এক ব্যক্তি হাসপাতালে ভর্তি করেছিলেন। চলতি বছরের ১৭ই মার্চ চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ হাইকমিশনকে অবগত করলে হাসপাতালে গিয়ে খোঁজ নেয় বাংলাদেশ হাইকমিশন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ একটি পাসপোর্ট ছাড়া নিহতের পরিচিতজনের কোনো তথ্য দিতে পারেনি। তবে সর্বশেষ তথ্যে বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, ৪৯ বছর বয়সী নিহত মো. আবদুল সোবহান কুমিল্লা জেলার নুরের জামানের ছেলে।
বিবৃতিতে আরও বলা হয়, লাশের দাবিদার না পাওয়া পর্যন্ত মৃত মো. আবদুল সোবহানের লাশ দেশে পাঠানো সম্ভব নয়। পরিচিত বা স্বজনদের মো. আবদুল সোবহানের লাশ শনাক্তের জন্য হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। সুমন চন্দ্র দাসের মোবাইল নম্বর +৬০১২৪৩১৩১৫০।